জার্মান সরকারের ওয়েবসাইট চাকুরির জন্য আবেদন করুন ২০২৪

আপনি কি জার্মানিতে চাকুরি করতে চান।  আপনি যদি চাকুরির জন্য জার্মান সরকারের ওয়েবসাইট এর সন্ধান করেন তাহলে আপনি সঠিক যায়গায় এসেছেন।  চাকুরির জন্য জার্মান সরকারের কোন ওয়েবসাইট  এ  আবেদন করতে হবে  এবং  কিভাবে করতে হবে এ সম্পর্কে সাঠিক তথ্য রয়েছে। আপনি নিচের লেখাগুলো মনোযোগ দিয়ে পড়ুন।

জার্মান সরকারের ওয়েবসাইট চাকুরির জন্য আবেদন করুন ২০২৪

২০২৪ সালে জার্মান সরকার ২৬ হাজার লোক নিয়োগ দিবে তাই আপনি ও আবেদন করতে পারেন। জার্মান সরকারের ওয়েবসাইট থেকে শিক্ষক, ডাক্তার , ইন্জিনিয়ার, তথ্য প্রযুক্তি,  কৃষি , নার্স , শ্রমিক, constriction job  বিভিন্ন খাতে নিয়োগ দিবে। তাই আপনি ও এই সব পদের জন্য আবেদন করতে পারেন । আপনি যদি বাংলাদেশ থেকে জার্মানিতে জব করতে চান তাহলে কাজের দক্ষতা থাকতে হবে। এই  ওয়েবসাইট  থেকে   আবেদন করলে বিনামূল্যে চাকুরি হয়ে যাবে। নিচের লেখা গুলোতে অফিসিয়াল সাইটের নাম এবং  জবের তালিকা  তুলে ধরা হলো। 

জার্মান সরকারের ওয়েবসাইট 

জার্মান সরকারের ওয়েবসাইট চাকুরির জন্য আবেদন করুন ২০২৪

২০২৪  সালে জার্মান সরকারের ওয়েবসাইট  এর নাম  https://www.make-it-in-germany.com/  এই ওয়েবসাইটে জবের জন্য আবেদন করুন। আপনাকে এই  সাইটে  ভিজিট করতে হবে তারপর আপনার পছন্দের চাকুরির সন্ধান করুন এবং জবের  জন্য আবেদন জমা দিন। apply  করার আগে আপনি কোন জবের জন্য ভালো দক্ষতা আছে  সেটি নির্বাচন করুন।  আপনার জবের জন্য ওয়ার্ক পারমিট ভিসার প্রয়োজন হবে।  এটি জার্মান সরকারের ওয়েবসাইট  এই  সাইট  থেকেই  skill worker নিয়োগ দেন। আপনার যেই জবের দক্ষতা আছে সেই কাজের জন্য আবেদন করুন। আপনার জব লেটার পছন্দ করলে  ফ্রিতেই চকুরি পেয়ে যাবেন। German government job portal for foreigners Apply for Jobs 2024

জার্মান সরকারের ওয়েবসাইট  এর জব তালিকা

আপনি যদি জার্মান সরকারের ওয়েবসাইট এ কোন জব গুলো  উপলব্ধ  না জানেন তাহলে তালিকা গুলো দেখুন। আপনি কোন এজেন্সি ছাড়াই চাকুরির জন্য আবেদন করতে পারবেন। নিচের জব গুলোর জন্য নিয়োগ চলছে।

  • Nursing professionals
  • Green job
  • Physicians
  • Engineers
  • IT specialists
  • Scientists
  • Craftspeople
  • Careers in transport
  • constriction job

জার্মান সরকারের ওয়েবসাইট এ কিভাবে জবের জন্য আবেদন করবেন?

আপনাকে ওয়েবসাইট ভিজিট করতে হবে অফিসিয়াল ঠিকানা make-it-in-germany.com/ । এখানে আপনার পছন্দের জবটি সার্চ করুন তার পর জব লেটারটি ভালো করে পড়ুন  আপনাকে কি করতে বলেছে সেই অনুযায়ী আবেদন করুন। আবেদনটি এরকম হতে পারে সেখানে মেইল ও ফোন নাম্বার পাবেন তাদের সাথে যোগাযোগ করতে পারবেন। এছাড়া আপনাকে একটি সিভি জমা দিতে হবে। এভাবে আবেদনের পরে তারা আপনাকে রিপ্লে করবে । আপনি জবটি পাবেন কিনা তা জানাবে যদি জার্মান সরকারের ওয়েবসাইট থেকে জবটি পেয়ে যান তাহলে ভিসা সম্পন্ন করে যেতে পারবেন। এছাড়া ও তাড়াই আপনাকে  পরবর্তিতে কি করতে হবে জানাবে।

জার্মান সরকারের ওয়েবসাইট  ২০২৪

২০২৪ সালে জার্মানিতে চাকুরির জন্য জার্মান সরকারের ওয়েবসাইট এর নাম make-it-in-germany.com । এই দেশে আরো নতুন ৩০,০০০ হাজার লোক নিয়োগ দিবে । বাংলাদেশ থেকে জার্মানিতে চাকুরির  আবেদন করার জন্য make-it-in-germany.com সাইটে ভিজিট করুন। আপনি যেই কাজের জন্য দক্ষতা অর্জন করেছেন  সেই জবের জন্য  সিভি জমা দিন।

কিভাবে জার্মান সরকারের ওয়েবসাইট থেকে জব খুজবেন এবং আবেদন করবেন

জার্মান সরকারের ওয়েবসাইট ভিজিট করুন  https://www.make-it-in-germany.com এটি সরকারি অফিসিয়াল সাইট  এখানে চাকরি পাওয়া যাবে। এখানে কিভাবে জব খুজতে হয় এবং আবেদন করতে হয় জানতে নিচের  লেখা গুলো পড়ুন।

আপনার ভাষা নির্বাচন করুন

ওয়েবসাইটটি জার্মান এবং ইংরেজি ভাষায় পড়া যায় তাই আপনি যে ভাষায় চাকরির অফার গুলো  পড়তে চান সেটি নির্বাচন করুন। ওয়েবসাইটটি একাধিক ভাষায় উপলব্ধ রয়েছে  যেমন ইংরেজি, জার্মান, ইতালিয়ান, পূতুগিজ, ভিয়েতনাম,স্পেনীস, ফরাসী ভাষা  ইত্যাদি   ।

চাকরির খুজুন  তারপর জব এর জন্য  আবেদন করুন

এই জার্মান সরকারের ওয়েবসাইট থেকে  চাকরি খোঁজার জন্য  একটি ফাঁকা জায়গা রয়েছে এখানেই আপানার  দক্ষতার জবটি সার্চ করুন। আপনি যেই কাজের জন্য  উপযুক্ত  তা লিখুন  উদাহরণ হিসাবে আমি সার্চ করলাম ”Engineers” .  নিচে অনেক প্রকারের জব  দেখতে পাবেন। এই  অফার গুলো পড়ুন এবং মেইল ও ফোন নাম্বার সংগ্রহ করুন। একটি ইউরোপাস সিভি তৈরি করুন  যিনি জব অফার করেছেন তার মেইলে আপনার  তৈরি করা  সিভি টি  সাবমিট করুন। 

এর পরে তাদের মেইলের  উত্তরের জন্য অপেক্ষা করুন । যদি জবের জন্য নির্বাচিন হন তাহলে আপনাকে মেইলের মাধ্যমে জানাবে । আপনি যদি ভাগ্যবান হন তবে  বিনামূল্যে  চাকরি পাবেন। তবে মনে রাখবেন জব অফার গুলো  মনোযোগ সহকারে পড়তে হবে। তারা কোন বিষয়ে  চাকরিতে নিয়োগ দিচ্ছে  এবং কী কী দক্ষতা থাকার  প্রয়োজন মনে করছে সেগুলো সম্পর্কে আপনার  দক্ষতা  থাকতে হবে কারন জার্মান সরকার দক্ষ শ্রমি নিয়োগ দেন । 

তাই আপনার যদি সেই বিষয়ে দক্ষতা থাকে তবে ইউরোপাস সিভি তৈরি করুন এবং জমা দিন আপনার প্রফাইল ভালো লাগলে ফ্রিতেই জব লেটার পেয়ে যাবেন। তার পরে ওয়ার্ক পারমিট ভিসা করার মাধ্যমে স্বপ্নের এই দেশে জব করতে পারবেন। এই ভিসা পাওয়ার জন্য আপনি যেই দেশের নাগরিক সেখানে জার্মান এম্বাসির কাছে জব লেটার দেখানোর মাধ্যমে ওয়ার্ক পারমিট ভিসা সম্পন্ন করতে পারবেন।

আপনি এই ওয়েবসাইট থেকে  বিভিন্ন উপায়ে জব খুজতে পারবেন । সাইটটি ভিজিট করার পরে নিচের দিকে স্ক্রোল করুন   ”to the job listing” নামে একটি লেখা আছে  এখানে ক্লিক করুন।

জার্মান সরকারের ওয়েবসাইট

 আপনি  নিচে অনেক গুলো চাকরির অফার দেখতে পাবেন সেগুলি পড়ুন।  আপনি কোন কাজের জন্য দক্ষতা অর্জন করেছেন  সেই ধরনের জব  খুঁজে বের করুন। যিনি জব পাবলিশ করেছেন তার ইমেল এবং ফোন নম্বর সংগ্রহ করুন  কারন  এই ঠিকানা গুলোতেই  সিভি জমা দিতে হবে । 

যেই ভদ্রলোক জব পাবলিশ করেছে  তার মেইল , ফোন নাম্বার, ওয়েবসাইট এবং তিনি কিভাবে আবেদন করতে বলেছে সেগুলো লিখে রাখুন।  তাঁর মেইলে  আপনার সিভি জমা দিন এভাবেই বিভিন্ন জব অফারে সিভি সাবমিট করুন যদি আপনার ভাগ্য ভালো হয় তাহলে  একদম ফ্রিতে  জার্মান সরকারের ওয়েবসাইট  থেকে  চাকরির  সুযোগ পাবেন।

জার্মান সরকারের ওয়েবসাইট


নিজেই নিজের সিভি তৈরি করুন  আরো পড়ুন:  Create Your EUROPASS CV for job apply  2024 । 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
//