জার্মানি ওয়ার্ক পারমিট ভিসা কিভাবে পাবেন এবং কত টাকা লাগবে ২০২৪

আপনি যদি জার্মানি ওয়ার্ক পারমিট ভিসা  পাওয়ার জন্য Google এ  সার্চ করেন তাহলে আপনি সঠিক যায়গায় এসেছেন। আপনার জার্মানিতে কাজের সুযোগ পাওয়ার পরে এই ভিসা করার প্রয়োজন পড়বে। জার্মানি ওয়ার্ক পারমিট ভিসা কিভাবে পাবেন এবং কত টাকা লাগবে এ সম্পের্কে সঠিক তথ্য দিয়ে সাহায্য করবো।  কিভাবে ভিসার জন্য আবেদন করবেন নিচের লেখাগলো মনোযোগ দিয়ে পড়ুন।

জার্মানি ওয়ার্ক পারমিট ভিসা কিভাবে পাবেন  এবং কত টাকা লাগবে ২০২৪

জার্মানি ওয়ার্ক পারমিট ভিসা

২০২৪ সালে জার্মানি ওয়ার্ক পারমিট ভিসা পাওয়ার জন্য জার্মানির  এম্বাসিতে যেতে হবে। আপনি যদি একজন বাংলাদেশের নাগরিক হন তাহলে এই  ভিসার জন্য আবেদন করতে পারবেন। 

যেই দেশে জার্মানির  এম্বাসি রয়েছে সেই দেশ থেকেই জব করার জন্য ওয়ার্ক পারমিট ভিসার  আবেদন করতে পারবেন। আপনি বাংলাদেশ থেকে জার্মানি এই  ভিসা পাওয়ার জন্য  এম্বাসিতে যাবেন। 

বাংলাদেশে অবস্থানরত জার্মানির  এম্বাসিতে যেতে হবে তারা আপনার জব অনুমোদন চিঠি দেখবে সবকিছু ঠিক থাকলে তারাই আপনাকে জানাবে । ওয়ার্ক পারমিট ভিসা নিতে  ২৮ হাজার  টাকা নিবে আর বিমান ভাড়া ৮০ হাজার । নিচের পয়েন্ট গুলোতে ভিসা পাওয়া ও টাকার হিসাব রয়েছে।

  • ভিসার জন্য আবেদন করতে হবে
  • বিমান ভাড়া আর এম্বাসি খরচ বাবদ ১ লক্ষ ২৮ হাজার  টাকা লাগতে পারে

জার্মানি ওয়ার্ক পারমিট ভিসা  ২০২৪

২০২৪ সালে জার্মানি ওয়ার্ক পারমিট ভিসা  পাওয়ার জন্য বাংলাদেশের যে জার্মানি এম্বাসি রয়েছে  সেখানে যেতে  হবে। আপনি যদি জার্মানি থেকে জব অনুমোদন চিঠি পান তাহলে ভিসার জন্য আবেদন করতে পারবেন।  জার্মানির  এম্বাসি আপনাকে জার্মানি ওয়ার্ক পারমিট ভিসার অনুমোদন দিবেন। আপনি যেই দেশে অবস্থান করছেন সেখানে জার্মানি এম্বাসি কোথায় রয়েছে খুজে বের করুন। তার পরে   ভিসা নেওয়ার জন্য তাদের সাথে কথা বলুন। আপনার কাগজ পত্র দেখে সবকিছু ঠিক থাকলে জার্মানিতে কাজের সুযোগ পাবেন। 

  • বাংলাদেশে জার্মানি এম্বাসি  দূতাবাস ঢাকায় অবস্থিত
  • জার্মান দূতাবাস ঢাকা
  • 178 গুলশান এভিনিউ
  • গুলশান ২
  • 1212 ঢাকা
  • বাংলাদেশ
আরো পড়ুন: Create Your EUROPASS CV in 5 Minutes 2024

উপসংহার: জার্মানি ওয়ার্ক পারমিট ভিসা পাওয়ার জন্য বাংলাদেশের জার্মানি এম্বাসিতে যেতে হবে। আপনি যে জার্মানিতে কাজের সুযোগ পেয়েছেন তার প্রমান দিতে হবে। তাহলেই জার্মান এম্বাসি আপনাকে ওয়ার্ক পারমিট ভিসা প্রদান করবেন। এই ভিসা পাওয়ার জন্য একটি দরখাস্ত জমা দিতে হবে। তাদের সাথে সরাসরি যোগাযোগ করার পরামর্শ দিচ্ছি।



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
//