বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে নতুন ভর্তি চলছে ২০২৪

২০২৪ সালে  আপনি যদি গুগলে  বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র কোথায় এবং  সরকারি অফিসিয়াল ওয়েবসাইট কোনটি এ বিষয়ে জানতে চান তাহলে  সঠিক যায়গায় এসেছেন। জার্মানিতে জব করতে হলে কাজ ও ভাষা দুটোই  জানতে হবে । তাই  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার  বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র অফিসিয়াল ওয়েবসাইটের ব্যবস্থা করেছেন।  আপনি এই বিষয়ে ভালোভাবে জানার জন্য নিচের লেখা গুলো মনোযোগ দিয়ে পড়ুন।

বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র  থেকে নতুন ভর্তি  চলছে  ২০২৪ 
বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে নতুন  ভর্তি  চলছে  ২০২৪

২০২৪ সালে যারা জার্মানিতে জব করার জন্য বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে নতুন ভর্তি চলছে যারা  প্রশিক্ষন নিতে চান  তারা  এই  সরকারি ওয়েবসােইট  https://bgttc.gov.bd/  থেকে কোর্স  ইনরোল করতে পারবেন। আপনি যেই দেশেই  কাজের জন্য যাবেন সেই দেশের নিয়োম নিতি মেনে চলতে হবে। জার্মান সরকার মূলত দক্ষ শ্রমিক নিয়োগ দিয়ে থাকেন  তাই জার্মানিতে যাওয়ার আগে কারিগরি শিক্ষা থাকা প্রয়োজন আছে। বাংলাদেশের সরকারি ওয়েবসাইটে ভর্তি হয়ে কারিগরি শিক্ষা নিতে পারবেন। এখানে কাজের দক্ষতা বাড়িয়ে খুব সহজেই জব করতে পারবেন।

বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র কোথায় অবস্থিত

বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র  মিরপুর রোড, ঢাকা ১২১৬ অবস্থিত। যোগাযোগের জন্য মোবাইল নাম্বার ০১৭১৮-১১৬২০৭। সকাল ৮ থেকে বিকাল ৫ টা ৩০ পর্যন্ত অফিস খোলা থাকে। সপ্তাহে দুইদিন বন্ধ থাকে শুক্রবার ও শনিবার । সরকারি অফিসিয়াল ওয়েবসাইটে প্রশিক্ষন নিতে পারবেন।

বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র সরকারি অফিসিয়াল ওয়েবসাইটের নাম কি?

বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র সরকারি ওয়েবসাইটের নাম bgttc.gov.bd।

bgttc এর পূর্নরুপ German government technical training center জার্মান সরকারের কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র। জার্মান দেশে যাওযার জন্য যে সকল অভিজ্ঞতা লাগে সকল বিষযের উপর প্রশিক্ষণ নিতে https://bgttc.gov.bd/ সাইটে ভর্তি হন। আপনি যেই কেটেগরিতে জব করতে চান তার জন্য কোর্স অর্ডার করুন।

বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র  কোর্সে এ কিভাবে ভর্তি হবেন

বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে ভর্তি হওয়ার জন্য মিরপুর রোড ঢাকা ১২১৬ নাম্বার এ যেতে হবে। তাদের সাথে কথা বলে আপনি ভর্তি হতে পারবেন তারাই আপনাকে এ ব্যাপারে সহযোগিতা করবেন। এছাড়াও অফিসিয়াল ওয়েবসাইট ভির্তি হতে পারবেন bgttc.gov.bd ভিজিট করুন। উপরের দিকে অনেকগুলো মেনু দেখতে পাবেন সেখানে admission লেখা আছে এখানে ক্লিক করলে একটি ফ্রম দেখতে পাবেন যদি ভর্তির জন্য নিয়োগ চলে। এখান থেকেই কোর্সের জন্য পে করতে পারবেন। এছাড়া ও সরাসরি যোগাযোগ করে ভর্তি হতে পারবেন।

বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ভর্তি হতে কি কি লাগবে?

বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে জনশক্তির চাহিদা পূরনের লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশি কর্মসংস্থান মন্ত্রনালয় এর অধিনে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ বুরো কর্তৃক পরিচালিত ১৭ টি পদে ভর্তি চলছে আবেদনের তারিখ ১৪-০২-২০২৪ থেকে ২০-০৩-২০২৪ শেষ তারিখ।

  • ১. জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন এর ফটোকপি
  • ২. প্রার্থীর ২ কপি ছবি পাসপোর্ট সাইজের
  • ৩. শিক্ষাগত যোগ্যতার ফেটোকপি
  • ৪. এসেসমেন্ট ১১০০ টাকা
  • ৫. কোর্স ফি ৪৮ টাকা

বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র কি?

বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মূলত দক্ষ শ্রমিক তৈরি করার কেন্দ্র এখানে জার্মানিতে জব পাওয়ার জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা হয় । বাংলাদেশ থেকে কাজ কর্ম শিখে জার্মানিতে যেন জবস পাওয়া যায় সেই বিষয়ে ট্রেনিং এর ব্যবস্থা করে থাকেন।  সরকার নিজেই এই প্রকল্পের ব্যবস্থা করেছেন যাতে একজন বাংলাদেশের নাগরিক বিদেশে চাকুরি করে সাবলম্বি হতে পারে।

আরো পড়ুন: জার্মান সরকারের ওয়েবসাইট চাকুরির জন্য আবেদন করুন ২০২৪

বাংলাদেশ জার্মান টেকনিক্যাল ট্রেনিং সেন্টার জামে মসজিদ ঢাকা

বাংলাদেশ জার্মান টেকনিক্যাল ট্রেনিং সেন্টার জামে মসজিদ ঢাকা মিরপুর রোড ঢাকা ১২১৬ অবস্থিত।এখানে থেকে ৩ মাস ৬ মাস ব্যাপি ট্রেনিং নিতে পারবেন। যারা আগ্রহি তার এই ঠিকানায় যোগাযোগ করুন। অথবা বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে কোর্স কিনুন।

বাংলাদেশ জার্মান টেকনিক্যাল ট্রেনিং সেন্টার চট্টগ্রাম

বাংলাদেশ জার্মান টেকনিক্যাল ট্রেনিং সেন্টার চট্টগ্রাম খুজতেছেন কিন্তু এটি মিরপুর রোড ঢাকায় অবস্থিত ১২১৬। চট্টগ্রাম এ জার্মান ট্রেনিং সেন্টার নেই।


জার্মান টেকনিক্যাল ভর্তি ২০২৪


উপসংহার: বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মিরপুর রোড ঢাকার ১২১৬ অবস্থিত  নিজেই অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ভর্তি হতে পারবেন অথবা সরাসরি যোগাযোগ করুন।

উপসংহার:  ২০২৪ সালে বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নতুন ভর্তি চলছে  কোর্স ফি ৪৮ টাকা । কেন্দ্রটি মিরপুর রোড ঢাকা ১২১৬ অবস্থিত।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
//