জার্মানি ওয়েবসাইট চাকুরির আবেদন করুন বাংলাদেশ ২০২৪

আপনি যদি   জার্মানি  ওয়েবসাইট  germany official website  অনুসন্ধান করেন তাহলে সঠিক যায়গায় এসেছেন। আপনি গুগলে সার্চ করে  জার্মানের অফিসিয়াল  সাইট সম্পর্কে জানতে চান তাহলে এখানে সঠিক তথ্য রয়েছে। আজকে আমি আপনাকে   জার্মানি  ওয়েবসাইট সম্পর্কে সঠিক তথ্য দিয়ে সাহায্য করবো।  নিচের লেখাগুলো মনোযোগ দিয়ে পড়ুন। 

জার্মানি  ওয়েবসাইট  চাকুরির  আবেদন করুন বাংলাদেশ  ২০২৪   

জার্মানি  ওয়েবসাইট

২০২৪ সালে  জার্মানি  ওয়েবসাইট  এর  নাম make-it-in-germany.com। ২০২৪ সালের এই নতুন বছরে জার্মানিতে ৫০ হাজার জবস এর জন্য নিয়োগ দিচ্ছে। আপনি এই সুযোগে এই দেশে জবের জন্য আবেদন করুন। তবে এখানে জব পাওয়ার জন্য আপনার কাজের দক্ষতা থাকতে হবে। আপনার যদি কোন কাজের দক্ষতা না থাকে তাহলে এখানে কাজের সুযোগ পাবেন না।  জার্মানি  ওয়েবসাইট এ  জার্মান সরকার যে সকল কাজের জন্য নিয়োগ দিচ্ছে ।

  •  Housekeeper
  • Nursing professionals
  • Physicians
  • Engineers
  • IT specialists
  • Scientists
  • Craftspeople
  • Careers in transport
  • constriction job

জার্মানি ওয়েবসাইট

জার্মানি  ওয়েবসাইট  এর ঠিকানা https://www.make-it-in-germany.com/। আপনি এই  সাইটের মাধ্যমে জার্মানির জবস গুলো খুজে পাবেন। ২০২৪ সালে জার্মানে শ্রমিক সংকটে রয়েছে । তাই জার্মান সরকার বিভিন্ন খাতে শ্রমিক নিয়োগ দিবে। 

আপনি যদি জার্মানিতে জবরের জন্য আবেদন করতে চান তাহলে তাদের অফিসিয়াল ওয়েবসাইট এ ভিজিট করুন। জার্মান সরকারের অফিসিয়াল  সাইট এর নাম  www.make-it-in-germany.com/ । এই ঠিকানায় ভিজিট করুন এবং জবস খুজুন। আপনার যেই জবের জন্য দক্ষতা রয়েছে সেই জবের জন্য আবেদন করুন। আবেদন করার নিয়ম হলো তাদের মেইল এ আপনার সিভি সাবমিট করা। সিভি অবশ্যই  europass stander  হতে হবে।  জার্মানি  ওয়েবসাইট এ ভিজিট করুন।

  •  https://www.make-it-in-germany.com/
  •  find your job official website
  • jobs description read
  • gmail and phone number collect
  • europass cv create
  • then job apply

 how to find jobs in  জার্মানি  ওয়েবসাইট

২০২৪ সালে  জার্মানি  ওয়েবসাইট  এ চাকুরি খুজে পাওয়ার জন্য make-it-in-germany.com/  তে পরিদর্শন করুন। তারপরে  এই  সাইটের উপরের দিকে  for skilled worker মেনু দেখতে পাবেন এখানে ক্লিক করুন।  আপনার সামনে একটি সার্চ করার যায়গা দেখতে পাবেন। তারপরে আপনি যে জবস করতে চান  তা সার্চ করুন। নিচের দিকে জবস গুলো খুজে পাবেন  জার্মানি  ওয়েবসাইট থেকে। জবস গুলো ভালো করে পড়ুন এবং মেইল ও ফোন নাম্বার সংগ্রহ করুন। আরো ভালোভাবে বোঝার জন্য নিচের ছবিটি দেখুন। 

জার্মানি  ওয়েবসাইট

wha is jobs in  জার্মানি  ওয়েবসাইট

জার্মানি  ওয়েবসাইট  থেকে  জবস খুজে পাওয়া যায়। জার্মানির অফিসিয়াল ওয়েব সাইট থেকে জবস নিয়োগের সন্ধান পাওয়া যায়। যদি কেউ ফ্রি  এই দেশে চাকুরি করতে চায় তাহলে  সরকারি  সাইট থেকে জবের সন্ধান করতে হবে। এখানে যেসকল শ্রমিকের ভালো দক্ষতা আছে তাদের ফ্রিতেই জার্মান সরকার চাকরির জন্য নিয়োগ দিবে। তাই কোন এজেন্সি ছাড়াই নিজেই চাকুরির জন্য আবেদন করতে পারবেন।

কিভাবে জার্মানি অফিসিয়াল ওয়েবসাইট থেকে ধাপে ধাপে চাকরির আবেদন করবেন

ওয়েবসাইট ভিজিট করুন জার্মানির অফিসিয়াল ওয়েবসাইট  https://www.make-it-in-germany.com এটি সরকারি অফিসিয়াল সাইট  এখানে চাকরি পাওয়া যাবে।

আপনার ভাষা নির্বাচন করুন

আপনি যে ভাষায় চাকরি পড়তে চান সেটি নির্বাচন করুন। ওয়েবসাইটটি একাধিক ভাষায় উপলব্ধ রয়েছে।

চাকরির খুজুন  তারপর আবেদন করুন

এই জার্মানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে  চাকরি খোঁজার জন্য একটি ফাঁকা জায়গা রয়েছে। আপনি যেই কাজের জন্য জব খুজতে চান তা লিখুন  উদাহরণ হিসাবে আমি সার্চ করলাম ”Nursing professional .  নিচে অনেক প্রকারের জব  দেখতে পাবেন। এই  অফার গুলো পড়ুন এবং মেইল ও ফোন নাম্বার সংগ্রহ করুন। একটি ইউরোপাস সিভি তৈরি করুন  যিনি জব অফার করেছেন তার মেইলে আপনার  এই সিভি টি  সাবমিট করুন। 

এর পরে তাদের মেইলের  উত্তরের জন্য অপেক্ষা করুন এবং আপনি যদি ভাগ্যবান হন তবে আপনি বিনামূল্যে একটি চাকরি পাবেন। তবে মনে রাখবেন চাকরির চিঠিগুলি মনোযোগ সহকারে পড়তে হবে। তারা কোন বিষয়ে  চাকরিতে নিয়োগ দিচ্ছে এবং কী কী দক্ষতা থাকার  প্রয়োজন মনে করছে সেগুলো সম্পর্কে আপনাের দক্ষতা  থাকতে হবে। তাই আপনার যদি সেই বিষয়ে দক্ষতা থাকে তবে ইউরোপাস সিভি তৈরি করুন এবং জমা দিন।

আপনি এই ওয়েবসাইট  এ বিভিন্ন উপায়ে জব খুজতে পারেন। সাইটটি ভিজিট করার পরে নিচের দিকে স্ক্রোল করুন ”to the job listing”  এখানে ক্লিক করুন। আপনি অনেক গুলো চাকরির অফার দেখতে পাবেন। সেগুলি পড়ুন এবং আপনি কোন কাজের জন্য উপযুক্ত তা খুঁজে বের করুন। যিনি জব পাবলিশ করেছেন তার ইমেল এবং ফোন নম্বর সংগ্রহ করুন এবং তাঁর মেইলে  আপনার সিভি জমা দিন। এই ভাবেই একদম ফ্রিতে  আপনি জার্মানি ওয়েবসিইট থেকে  চাকরির  সুযোগ পাবেন।

জার্মানি ওয়েবসাইট
জার্মানি ওয়েবসাইট

What are the benefits of  jobs in  জার্মানি  ওয়েবসাইট

জার্মানি  ওয়েবসাইট  থেকে চাকুরি পাওয়ার  উপকার হলো ফ্রিতেই চাকুরির সুযোগ পাবেন। এই দেশ থেকে চাকুরির জন্য কোন এজেন্সির মাধ্যমে যেতে হলে অনেক ডলার খরচ করতে হয়। কিন্তু জার্মানি অফিসিয়াল ওয়েবসাইট থেকে জব অনুমোদন হলে কোন মুদ্রা খরচ করতে হবে না। তাই নিজেই তাদের অফিসিয়াল জব সাইট থেকে কাজের  জন্য আবেদন করুন। 

নিজেই নিজের সিভি তৈরি করুন  আরো পড়ুন:  Create Your EUROPASS CV in 5 Minutes 2024   । 



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
//