আমাজন থেকে কিভাবে আয় করা যায় ২০২৪

আমাজন থেকে কিভাবে আয় করা যায় এ সম্পর্কে আলোচনা করা হবে ।  আপনি যদি ২০২৪ সালে ঘরে বসে আমাজন থেকে আয় করতে চান তাহলে এখানে সঠিক তথ্য পাবেন।  আমরা  কিভাবে এই  কম্পানি থেকে  বিভিন্ন উপায়ে আয় করতে পারি  সে বিষয়ে  আলোচনা করবো । আজকে আমি আমাজনের  চারটি  ওয়বসাইট খেকে আয় করার  পদ্ধতি  নিয়ে কথা বলবো  এই  বিষয় গুলো সম্পর্কে  জানতে  নিচের লেখা গুলো মনোযোগ দিয়ে পড়ুন।

আমাজন থেকে কিভাবে আয় করা যায় ২০২৪ ?

আমাজন থেকে কিভাবে আয় করা যায়

২০২৪ সালে আমাজন থেকে কি ভাবে আয় করা যায় এটা যদি আপনার প্রশ্ন হয় তাহলে সঠিক উত্তর এখানেই পাবেন । আমাজন থেকে আয় করার জন্য চারটি মাধ্যম হলো  এফিলিয়েট,  affiliate কেডিপি kdp , এসিএক্স  acx ,  sellar central । ২০২৪  সালে ঘরে বসে অনলাইন থেকে আয় করার সুযোগ রয়েছে। আপনি চাইলে এসব সাইটে কাজ করতে পারেন। 

  • Amazon affiliate
  • amazon kdp
  • amazon acx
  • amazon sellar central

আমাজন amazon affiliate থেকে আয় করার উপায়

আমাজন Amazon affiliate থেকে আয় করার জন্য একটি  আমাজন এফিলিয়েট একাউন্ট খুলুন। তারপরে আপনার পছন্দের পন্য গুলোর  affiliate  লিংক  তৈরি করুন  এবং সোসিয়াল মিডিয়ার মধ্যমে পন্য প্রচার করে আয় করুন। অথবা আপনার ওয়েবসাইটের মাধ্যমে প্রচার করে affiliate কমিশন উপার্জন করতে পারেন। কিভাবে আমাজন affiliate  লিংক তৈরি করতে হয় শিখুন। আপনার পছন্দের এবং আপনার সঠিক গ্রাহকের কাছে  প্রচার করে আজ থেকেই আয় শুরু করুন।

আমাজন থেকে কিভাবে আয় করা যায়  এফিলিয়েট এর কাজ  করে 

আমাজন এ্যফিলিয়েট থেকে আয় করার জন্য একটি একাউন্ট খুলতে হয়। প্রথমে গুগল ব্রাউজার ওপেন করুন তারপর সার্চ করন "amazon affiliate program sign up" । তারেপরে প্রথমে যেই পোষ্টটি দেখতে পাবেন সেখানে ক্লিক করার পরে সাইন আপ করার জন্য একটি ফ্রম দেখতে পাবেন। নিচের দিকে লেখা আছে Create your amazon account এখানে ক্লিক করুন। তারপরে তোমার নাম , ইমেইল এবং পাসওয়ার্ড দেওয়ার পরে create your account লেখাতে ক্লিক করুন



তারপরে আপনার মেইলে একটি কোড যাবে  সেটি ফাকা যায়গায় বসিয়ে  ফেরিফিকেশন সম্পন্ন করুন
 তার পরে আপনার সামনে একটি ফ্রম চলে আসবে এখানে আপনার নিজের সকল  প্রয়োজনীয় তথ্য দিয়ে একাউন্টটি খুলতে হবে। Creating Your Amazon Associates Account  ফ্রমটি পূরন করতে পে নাম ,ইমেইল ,ঠিকানা , শহর , পোষ্ট কোড,  দেশের নাম এবং ফোন নাম্বার দিতে হবে। পরবর্তী লেখাতে ক্লিক করুন।
এখানে আর ও  একটি ফ্রম পূরন করতে হবে এখানে আপনার একটি ওয়েবসাইটের নাম দিতে হবে। আপনার যদি ওয়েবসাইট না থাকে একটি ব্লাগর দিয়ে তৈরি করা সাইট ও যুক্ত করা যায়। সাইটটি যুক্ত করার পরে পরবরতী লেখাতে ক্লিক করুন।
আপনি কি ভাবে এফিলিয়েট থেকে আয় করবেন  ব্লগ পোষ্ট করে নাকি সোসিয়াল মিডিয় দিয়ে  এসম্পর্কে কিছু বলুন। এবং তাদের সম্পর্কে কোথা থেকে জেনেছেন তা বলুন। এবং একটি ক্যাপচা পূরন করতে বলবে তা করুন।

তার পরে finish লেখাতে ক্লিক  করুন। একানে আপনার  Payment and tax এর তথ্য জমা দিতে  Now লেখাতে ক্লি করুন। 

তারপরে আপনার একাউন্টটি লগিং করতে পাসওয়ার্ড দিন।  লগিন হয়ে গেলে আপনার পেমেন্ট মেথড যুক্ত করুন যেমন পেওনিয়ার ব্যাংক  একাউন্ট  যুক্ত করতে পারবেন। এবং ট্যাক্স নাম্বার দিতে হবে এজন্য একটি টিন নাম্বার একাউন্ট খুলতে হবে এবং সেই নাম্বারটি দিয়ে ট্যাক্স নাম্বার ফেরিফিকেশন  করতে পারবেন। বাংলাদেশ থেকে টিন নাম্বার েএকাউন্ট খোলার জন্য সরকারি অফিসিয়াল ওয়েবসাইটের ইউআরএল https://secure.incometax.gov.bd/Registration/Index এই ওয়েবসাইটে ভিজিট করার পরে e tin e return নামে একটি লেখা দেখতে পাবে এখানে ক্লিকরুন। তারপরে Registration নামে একটি মেনু দেখতে পাবেন এখানে ক্লিক করুন। এবং আপনার প্রযোজনীয় তথ্য দিয়ে একটি  etin certificate  রেজিষ্ট্রেষন করুন। এখানে একটি ১৩ ডিজিটের নাম্বার পাবেন এটি হলো ইনকাম ট্যাক্স নাম্বার।


তারপরে আপনার  পেমেন্ট এবং ট্যাক্স নাম্বার সাবমিট করার পরে আমাজন এফিলিয়েট একাউন্টটি  ইনরিভিউ থাকবে । কিছুদিন পরে এই একাউন্টটি যখন এপরুব হবে তখন  এফিলিয়েট লিংক শেয়ার কারার মাধ্যমে আমাজন থেকে আয় করতে পারবেন। তবে কিভাাবে এই লিংকটি  পাবেন সে সম্পর্কে ধারনা দিচ্ছি। 
কিভাবে আমাাজন এফিলিয়েট লিংক বের করবো?

আপনি আমাজন এফিলিট একাউন্টটি লগিং করুন তারপরে  আপনি amazon.com ভিজিট করুন। সার্চ বক্সে আপনার পন্যর নাম লিখুন  যেটি পছন্দ হবে তার উপরে ক্লিক করুন । উপরের দিকে  Get Link নামে  একটি লেখা দেখতে পাবেন  এখানে ক্লিক করলেই এফিলিয়েট  কমিশন লিংক তৈরি হবে  এটি প্রচারের মাধ্যমে আমাজন থেকে আয় করতে পারবেন। নিচের ছবিটি দেখুন।

আরো পড়ুন:  workup job bd  থেকে ঘরে বসে  প্রতিদিন ৫ ডলার ইনকাম করুন ২০২৪

আজকে আমরা আমাজন এপিলিয়েট থেকে কিভাবে আয় করতে হয় এ সম্পর্কে জানলাম। এই কম্পানির আরো ওয়েবসাইট রয়েছে সেগুলো থেকে ও আয় করা যায় । আজকে শুধু এই সাইট গুলোর নাম সম্পর্কে জানবো । কিভাবে এই সকল  মার্কেটপ্লেস থেকে আয় করা যায় সেই সম্পর্কে বিস্তারিত বলবো। আপনি যদি এই  সাইটগুলো  kdp, acx, sellercentral থেকে আয় করতে আগ্রহি হন তাহলে কমেন্ট করুন এ বিষয়ে বিস্তারিত আলোচনা করবো।

আমাজন amazon kdp থেকে আয় করার উপায়

আমাজন amazon kdp  থেকে আয় করা যায় এটি একটি বই খাতা পাবলিশিং ওয়েবসাইট । এই  সাইট থেকে আয় করার উপায় হলো বই বা খাতা বানানো তারপর আপলোড করা বা পাবলিশ করা। আপনার বই বা খাতাে এই কোম্পানি থেকেই বিক্রি হবে কিছুই করতে হবে না। তবে amazon kdp পাবলিশ করার পরে এডস দেওয়া যায় তাহলে তারাতারি বিক্রি  হবে । এভাবেই এখান থেকে আয় করা যায়। ওয়েবসাইটের ঠিকানা https://kdp.amazon.com/।

আমাজন amazon acx থেকে আয় করার উপায়

আমাজন  amazon acx থেকে আয় করা যায় এটি একটি অডিও বুক পাবলিশিং ওয়েবসাইট এখানে অডিও বই  তৈরি করে আয় করা  যায়। সেই অডিও বই বিক্রি করে আয় কেরে আয় করা যায়। তবে  amazon acx এ বিক্রি ছাড়াও আয় হয়। যদি কোন  পাঠক অডিও শোনে তার মাধ্যমে ডলার ইনকাম হয়।  তবে বাংলাদেশিদের জন্য এই একাউন্ট  উপলব্ধ নয়। 

আমাজন amazon sellar central থেকে আয় করার উপায়

আমাজন  amazon sellar central থেকে আয় করা যায় এটি একটি পন্য পাবলিশ করার ওয়েবসাইট। এই ওয়েবসাইটটি  ও আমাজনের। আপনি এখানে আপনার ব্রান্ডের যে কোন জিনিসপত্র  বিক্রি করতে পারবেন। আপনার যদি আন্তজার্তিক  মানের ব্যবসা করতে চান তাহলে amazon sellar central থেকে আয় করতে পারবেন। এই সেলার একাউন্টটি ডলার দিয়ে কিনতে হয় মাসিক বা বাৎসরিক  subscription plan রয়েছে।  ঠিকানা https://sellercentral.amazon.com/ । 

উপসংহার: আপনি যদি আমাজন থেকে আয় করার উপায় জানার জন্য আসেন আশা করি সঠিক তথ্য পেয়েছেন। আমি যে চারটি ওয়েবসাইটে কথা বলেছি সবগুলোই আমাজনের। ২০২৪ সালে এই  সাইট গুলোতে মনোযোগ দিয়ে কাজ করলে খুব ভালো পরমিানে আয় করতে পারবেন।

 


 
 

Next Post
No Comment
Add Comment
comment url
//